বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৪

১৩ দফা দাবীর ব্যাখ্যা : আল্লামা আহমদ শফী

১৩ দফা দাবীর ব্যাখ্যা : আল্লামা আহমদ শফী

তেরো দফা দাবি নিয়ে কোনো কোনো মহল থেকে উত্থাপিত সমালোচনা ও বিতর্কের পরিপ্রেক্ষিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ তাদের সংশ্লিষ্ট দাবির ব্যাখ্যা প্রকাশ করেছে। গতকাল হেফাজতে ইসলামের আমির দারুল উলুম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী তার কার্যালয়ে সব অপপ্রচার ও বিভ্রান্তি নিরসনে প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে ১৩ দফা দাবির এ ব্যাখ্যা প্রকাশ করেন।
এ সময় তিনি বলেন, হেফাজতে ইসলাম উত্থাপিত ১৩ দফা দাবি নিয়ে কোনরূপ বিভ্রান্তি ও অপপ্রচারের সুযোগ নেই। আমরা গত ৯ মার্চ জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনে দেশের শীর্ষস্থানীয় ইসলামি নেতা ও বিশেষজ্ঞদের মাধ্যমে এই দফা-দাবি প্রণয়ন করেছি। আমাদের সব দাবি মুসলমানদের ঈমান-আকিদার সংরক্ষণ এবং দেশের স্বাধীনতা, সামাজিক শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতির সুরক্ষার জন্য অত্যন্ত জরুরি। সুস্থ বিবেকের কোনো নাগরিকই আমাদের কোনো দাবির বিরোধিতা করতে পারেন না। আল্লামা শাহ আহমদ শফী আশা প্রকাশ করে বলেন, ১৩ দফা দাবি নিয়ে এ ব্যাখ্যা প্রকাশিত হওয়ার পর আর কোনো বিভ্রান্তি থাকবে না।
আল্লামা শফী উপস্থিত সাংবাদিকদের জানান, ১২ ও ১৩নং দাবির বক্তব্য প্রায় কাছাকাছি হওয়ায় এ দুটিকে একীভূত করা হয়েছে এবং পরিস্থিতির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনুভব করে ১৩ নম্বরে নতুন দাবি সংযোজন করে হেফাজতে ইসলামের দাবিগুলো আরও যুগোপযোগী করা হয়েছে।
আল্লামা শাহ আহমদ শফী উপস্থাপিত হেফাজতে ইসলামের ১৩ দফা দাবির ব্যাখ্যা নিচে তুলে ধরা হলো
See More

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন